খেলা

বাংলাদেশ-অস্ট্রেলিয়ার বিশ্বকাপ বাছাই ম্যাচ দেখবেন যেভাবে

স্পোর্টস ডেস্ক | মিডিয়া এক্সপ্রেস
প্রকাশিত : বৃহস্পতিবার, ২০২৩ নভেম্বর ১৬, ০১:৫৭ অপরাহ্ন

দীর্ঘদিন অন্ধকারে থাকার পর হঠাৎ করেই যেন আলোর মুখ দেখছে বাংলাদেশের ফুটবল। জাতীয় দলের স্প্যানিশ ফুটবল কোচ হ্যাভিয়ের ক্যাবরেরার অধীনে নিজেদের ফুটবলে বেশ উন্নতিই ঘটিয়েছে বাংলাদেশের ফুটবলাররা। যার ফলাফলও আসছে হাতে নাতে। সবশেষ সাফ চ্যাম্পিয়নশিপে সেমিফাইনাল নিশ্চিত করেছিল বাংলাদেশ। এরপর বিশ্বকাপের প্রাক বাছাইপর্বের প্রথম রাউন্ডে মালদ্বীপকে হারিয়ে জামাল ভূঁইয়ারা জায়গা করে নিয়েছে বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় পর্বে। 

দ্বিতীয় পর্বে বাংলাদেশ আছে আই গ্রুপে। অস্ট্রেলিয়া, ফিলিস্তিন এবং লেবাননের সঙ্গে একই গ্রুপে আছে বাংলাদেশ। হোম এন্ড অ্যাওয়ে পদ্ধতির এই পর্বে বাংলাদেশের প্রথম খেলা আজ বৃহস্পতিবার। বাংলাদেশ সময় বিকেল ৩টায় সকারুজদের বিপক্ষে মাঠে দেখা যাবে জামালদের। 

অস্ট্রেলিয়ার দুই ‘বিশ্বকাপ’ আজ

ম্যাচকে কেন্দ্র করে বেশ কিছুটা দিন সময় রেখেই অস্ট্রেলিয়ায় উড়াল দেয় জামালরা। মেলবোর্নের ঠাণ্ডার সঙ্গে মানিয়ে নিতেই এমন পরিকল্পনা বাংলাদেশের। যদিও সেখানে বল আর আবহাওয়াজনিত সমস্যা এখনও কাটিয়ে উঠতে পারেনি জামালরা।

এই ম্যাচের আগে অবশ্য কিছুটা হতাশই হতে হবে বাংলাদেশকে। সময় বিকাল ৩টায় শুরু হওয়া ম্যাচটি দেশের কোন টিভিপর্দায় সরাসরি সম্প্রচার করা হবেনা। 

যদিও বাংলাদেশের ফুটবল ভক্তদের একেবারেই নিরাশ করছে না আয়োজকরা। অস্ট্রেলিয়ান ফুটবল দলের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে সরাসরি দেখানো হবে ম্যাচটি। Football Australia নামের চ্যানেলে দেখতে পারেন ম্যাচটি। এছাড়া দেশীয় টিভি চ্যানেল টি-স্পোর্টসের অ্যাপ এবং ইউটিউব চ্যানেলে দেখা যাবে ম্যাচটি।  

এর আগে বিশ্বকাপ বাছাইয়ে দুবার সকারুজদের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। ২০১৫ সালের সেই দুই ম্যাচে পার্থে ০-৫ আর ঢাকায় ০-৪ গোলে হেরেছিল বাংলাদেশ। আজকের ম্যাচে ঠিক জয় প্রত্যাশা না করলেও, ভাল খেলা উপহার দেওয়ার প্রত্যয় লাল-সবুজের জার্সিধারীদের। 

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

আরও খবর

Video