খেলা

বিশ্বকাপ জিতে কত টাকা পেল অস্ট্রেলিয়া?

স্পোর্টস ডেস্ক | মিডিয়া এক্সপ্রেস
প্রকাশিত : সোমবার, ২০২৩ নভেম্বর ২০, ১১:২৮ পূর্বাহ্ন

রেকর্ড ষষ্ঠবারের মতো ওয়ানডে বিশ্বকাপের শিরোপা জিতল অস্ট্রেলিয়া। আর কোনো দলের তিনটি শিরোপাও নেই। স্বপ্নের সোনালী শিরোপা তো আছেই, বড় অঙ্কের অর্থ পুরস্কারও পেয়েছে কামিন্স-জাম্পারা।

৫ অক্টোবর ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে পর্দা ওঠে বিশ্বকাপের। ১ লাখ ৩০ হাজার ধারণ ক্ষমতার এই মাঠেই রোববার (১৯ নভেম্বর) পর্দা নামে বিশ্ব আসরের। দীর্ঘ ১ মাস ১৪ দিনের পথচলায় অপ্রতিরোধ্য হয়ে ওঠা ভারতের হৃদয় ভেঙে শিরোপা জিতেছে অস্ট্রেলিয়া।

রেকর্ড ষষ্ঠবারের মতো বিশ্ব চ্যাম্পিয়নের মুকুট পরেছে অজিরা। আর এবারের বিশ্বকাপ জিতে ৪০ লাখ ডলার (প্রায় ৪৫ কোটি টাকা) পাচ্ছে চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। পুরো টুর্নামেন্টে শাসন করা ভারত কেবল ফাইনালেই হার মেনেছে। রানার্সআপ হিসেবে আয়োজকরা পেয়েছে ২০ লাখ ডলার। বাংলাদেশি অর্থে যা প্রায় ২৩ কোটি টাকা।

সেমিফাইনাল থেকে বিদায় নেয়া দুই দলও পাবে অর্থ পুরস্কার। শেষ চারে হার মানা নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা পাচ্ছে আট লাখ ডলার করে (প্রায় ১০ কোটি টাকা)। বাংলাদেশসহ আরও যারা ব্যর্থ হয়েছে, তাদের জন্যও আছে অর্থ পুরস্কার। প্রথম পর্ব থেকে বিদায় নেয়া প্রতিটি দল পাচ্ছে ১ লাখ ডলার করে।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

আরও খবর

Video