খেলা

সিঙ্গাপুরকে উড়িয়ে দিল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | মিডিয়া এক্সপ্রেস
প্রকাশিত : সোমবার, ২০২৩ ডিসেম্বর ০৪, ০৫:০৬ অপরাহ্ন
সিঙ্গাপুরকে এবার আট গোল দিল সানজিদা-ঋতূপর্ণারা। ছবি: সংগৃহীত

একের পর এক দুর্দান্ত খেলা উপহার দিয়ে যাচ্ছে বাংলাদেশ নারী ফুটবল দল। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে সিঙ্গাপুরের বিপক্ষে জয়ের ধারা ধরে রাখল সাবিনা খাতুনরা। এবার ঘরের মাঠে দাপটের সঙ্গে ৮-০ গোলে জয় তুলে নিল বাংলাদেশ।

সোমবার রাজধানীর কমলাপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের শুরু থেকেই আগ্রাসী খেলা দেখাতে থাকে বাংলাদেশ দল। একের পর এক আক্রমণ সামাল দিতে দিশেহারা হয়ে যায় সিঙ্গাপুরের ডিফেন্স লাইন। তবে ফাঁকা গোলপোস্ট পেয়েও প্রথম ১৩ মিনিটের মধ্যেই তিনটি সহজ সুযোগ হাতছাড়া করেন তহুরা ও সাবিনা।


১৪তম মিনিটে প্রথম আক্রমণে যায় সিঙ্গাপুর, তবে সফল হতে পারেনি তারা। ১৬তম মিনিটে দলের হয়ে প্রথম গোলটি করেন বাংলাদেশের তহুরা খাতুন। প্রথম গোলের ধাক্কা সামলে ওঠার আগেই ১৭তম মিনিটে সিঙ্গাপুরের জালে বল জড়ান ঋতুপর্ণা চাকমা।

দুই গোলের ব্যবধানে এগিয়ে গিয়েও আক্রমণের ধার মজবুত রাখে তহুরা-সাবিনারা। ২৫তম মিনিটে নিজের দ্বিতীয় এবং দলের হয়ে তৃতীয় গোলটি আদায় করেন তহুরা খাতুন। এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ফের আক্রমণে যেয়ে সিঙ্গাপুরের জালে বল প্রবেশ করান সানজিদা আক্তার, তবে অফসাইডের কারণে বাতিল হয় তার গোল। ঠিক তার পরমুহূর্তেই ৫৬তম মিনিটে আক্ষেপ মেটান তিনি, গোলকিপারের হাতে লাগা ফিরতি বলকে জোরালো শটে জালে প্রবেশ করান সানজিদা।

৬২তম মিনিটে দুর্দান্তভাবে দলের হয়ে পঞ্চম গোলটি করেন ঋতুপর্ণা চাকমা। একজন ডিফেন্ডারকে কাটিয়ে কাছের গোলবারের কোণ ঘেঁষে জোরালো শটে বল জালে প্রবেশ করান তিনি। পাঁচ গোলের ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশ।

ম্যাচের ফেরার চেষ্টা চালাতে পাল্টা আক্রমণে যায় সিঙ্গাপুরে, তবে বাংলাদেশের গোলকিপার রুপ্না চাকমার বিচক্ষণতায় ব্যবধান কমাতে ব্যর্থ হয় তারা।

৭০তম মিনিটে ঋতুপর্ণার অ্যাসিস্ট থেকে নিজের হ্যাটট্রিকটি পূরণ করেই ফেলেছিলেন তহুরা। কিন্তু এবারও অফসাইডে বাতিল হয় তার গোল।

৭৫তম মিনিটে শামসুন্নাহারের ক্রস থেকে নিজের প্রথম গোলটি আদায় করেন অধিনায়ক সাবিনা।

হাফ ডজন গোল হজম করার পর ৭৮তম মিনিটে গোলকিপার পরিবর্তন করে সিঙ্গাপুর। যদিও ভালো একটি সেভ করেন নতুন এই কিপার, তা না হলে বাংলাদেশের অধিনায়ক সাবিনা আরও একটি গোলের দেখা পেতে পারতেন।

৮২তম মিনিটে বাংলাদেশের গোলকিপার রুপ্নার পরিবর্তে মাঠে নামেন স্বর্ণারানী মন্ডল। ৮৮তম মিনিটে দুর্দান্ত এক ভলিতে সিঙ্গাপুরের জালে বল প্রবেশ করান সুমাইয়া। বাংলাদেশী বংশোদ্ভূত জাপানি প্রবাসী এই খেলোয়াড়ের এটিই ছিল জাতীয় দলের হয়ে প্রথম গোল।

যোগ করা সময়ে (৯১তম মিনিটে) ঋতুপর্ণার ক্রস থেকে নিজের দ্বিতীয় গোলটি আদায় করে নেন শামসুন্নাহার। এতেই বাংলাদেশ পূরণ করে দুই হালি গোল।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

আরও খবর

Video